Menu

আজ থেকে উচ্চাঙ্গ সঙ্গীতের উৎসব

বিনোদন প্রতিবেদক

আজ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী ‘বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব’ অনুষ্ঠিত হবে ঢাকার আর্মি স্টেডিয়ামে। শাস্ত্রীয় নৃত্য, গীত ও বাদ্যে স্বনামধন্য শিল্পীসহ বাংলাদেশ ও ভারতের উদীয়মান শিল্পীরাও এ-উৎসবে অংশ নেবেন। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাতব্যাপী চলবে অনুষ্ঠান। গত চার বছর ধরে আয়োজিত ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ শিল্পী ও দর্শকের অংশগ্রহণের নিরিখে এরই মধ্যে এই উপমহাদেশে তথা বিশ্বে সর্বাধিক বড় পরিসরে উচ্চাঙ্গ সঙ্গীতের আসর হিসেবে স্বীকৃতি পেয়েছে। এ বছর উৎসবটি উৎসর্গ করা হয়েছে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের স্মৃতির উদ্দেশে।

আজ ঢাকার আর্মি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। মঞ্চে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতের মান্যবর রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন।
বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব ২০১৬-এর নিবেদক স্কয়ার গ্রুপ। আয়োজন সমর্থন করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। অনুষ্ঠানে সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন। মিডিয়া পার্টনার আইস বিজনেস টাইমস। আতিথেয়তা সহযোগী র‌্যাডিসন হোটেল। সার্বিক সহযোগিতায় বেঙ্গল গ্রুপ। অনুষ্ঠান আয়োজিত হচ্ছে বেঙ্গল ডিজিটাল, ম্যাংগো, বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয় ও পারফেক্ট হারমনি প্রোডাকশনস্ সিঙ্গাপুরের সহযোগিতায়। ইভেন্ট ব্যবস্থাপনায় বস্নুজ কমিউনিকেশনস।

View Full Article