Menu

সৈয়দ হককে উৎসর্গ করে বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব

thumbnail পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব’। ২৪ নভেম্বর শুরু হতে যাওয়া পাঁচদিনের উৎসব উৎসর্গ করা হয়েছে প্রয়াত লেখক সৈয়দ শামসুল হককে।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আরো থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আরএফ হোসেন। সূচনা বক্তব্য রাখবেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের।

রাজধানীর গুলশানের একটি পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সোমবার জানানো হয়, ২৪ থেকে ২৮ নভেম্বর প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঢাকার আর্মি স্টেডিয়ামে উৎসব অনুষ্ঠিত হবে। এবারের কার্যক্রমের উল্লেখযোগ্য দিক নবীন শিল্পীদের উপস্থিতি ও একাধিক যৌথ পরিবেশনা। অংশগ্রহণ করবেন বাংলাদেশের ১৬৫ জন শিল্পী।

উৎসবে থাকছে বিদুষী গিরিজা দেবী, আশিষ খাঁ, বিদুষী অশ্বিনী ভিদে, পণ্ডিত সঞ্জীব অভয়ঙ্কর, ড. এল সুব্রহ্মণ্যন, মাধবী মুডগাল, আরুশি মুডগাল, পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়া, পণ্ডিত শিবকুমার শর্মা, পুত্র রাহুল শর্মা, পণ্ডিত অজয় চক্রবর্তী, পণ্ডিত উল্লাস কশলকর, ওস্তাদ রশিদ খান, পণ্ডিত কুশল দাস, পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার ও পণ্ডিত উদয় ভাওয়ালকারের মতো বিখ্যাত নৃত্য ও সঙ্গীত ব্যক্তিত্বদের পরিবেশনা।

বরাবরের মতো অনলাইনে নিবন্ধন করে উৎসবে বিনামূল্যে প্রবেশের পাশ সংগ্রহ করতে হবে। নভেম্বরের শুরু থেকে সীমিত সময়ের জন্য অনলাইনে নিবন্ধন চলবে। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। এছাড়া অনুষ্ঠানের প্রথম দুদিন পর্যন্ত অফ-সাইট নিবন্ধন চলবে।

প্রতিদিন রাত ১টায় স্টেডিয়ামের ফটক বন্ধ হয়ে যাবে। ভোরে আর্মি স্টেডিয়াম থেকে ফেরার জন্য নির্দিষ্ট রুটে বাস থাকবে। বয়স্ক বা হাঁটাচলায় যাদের অসুবিধা আছে, তাদের প্রধান ফটক থেকে হুইলচেয়ারে আনার ব্যবস্থা থাকবে।

ডব্লিউএস/ডব্লিউএন

নিজটির লিঙ্ক : http://www.poriborton.com/song/21660/সৈয়দ-হককে-উৎসর্গ-করে-বেঙ্গল-উচ্চাঙ্গসঙ্গীত-উৎসব

 

View Full Article